এস এস সি ২০০২ এবং এইচ এস সি ২০০৪ এর বন্ধু মহলের উদ্যোগে চাটখিল সরকারী হাসপাতালে ফ্যান প্রদান

আলা উদ্দিন সিনিয়র এডিটরঃ

ফেসবুক ভিত্তিক বন্ধু ব্যাচমেটদের গ্রুপ এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ এর সাবেক ছাত্রদের উদ্যোগে নোয়াখালী জেলার চাটখিল উপজেলার চাটখিল সরকারী হাসপাতালে তিনটি ফ্যান প্রদান করা হয়। উক্ত গ্রুপের সদস্য ওমর ফারুক, কামরুল ইসলাম পারভেজ ও মাহিন উদ্দিন বাবু বিশেষ প্রয়োজনে সরকারী হাসপাতালে গেলে দেখে হাসপাতালের বহির্বিভাগে প্রচন্ড গরমেও রুগিদের লাইনে অনেকেই দাঁড়িয়ে আছে। যেখানে কিনা মাত্র একটি ফ্যানের ব্যবস্থা সেটাও শুধু মাত্র কাউন্টারে থাকা কর্মকর্তাদের মাথার উপরে আর রুগীদের বা রুগীদের সাথে আসা আত্মীয় স্বজনদের জন্য কোন ফ্যানের সুবিধা নাই। তারা বিশয়টি নিয়ে হাসপাতালের প্রধান মোস্তাক আহমেদের সাথে কথা বলে হাসপাতালে ফ্যান দেওয়ার অনুমতি নেয় এবং বন্ধুদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তা হস্তান্তর করে নিজেরা দাঁড়িয়ে থেকে তাদের দেওয়া ফ্যান গুলো লাগানোর ব্যবস্থা করে।

খবর নিয়ে জানাযায় “বন্ধুত্বের বন্ধনে মানবতার জয়” এই স্লোগানকে সামনে রেখে এই গ্রুপটি ইতোমধ্যে আর্তমানবতার কাজের সাথে জড়িত এমন বেশ কিছু কাজ করে যাচ্ছে, সর্বশেষ পবিত্র ঈদুল ফিতরের আগে দেশের ৭ টি বিভাগীয় শহরে প্রায় ৭০০০ গরিব শিশুদের কাপড় বিতরন করেছে (সাইলেন্ট স্মাইল নামক ইভেন্টের মাধ্যমে) তাদের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এই ইভেন্টটি চলছে গত তিন বছর ধরে। এছাড়াও (Run for Humanity ) নামে ২০১৭ সালে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসে তারা ও ২০১৮ সালে উত্তরবঙ্গে শীত বস্ত্র বিতরন করে তারা।
উল্লেখ্য যে, এই গ্রুপের সদস্য তারাই যারা বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

About Senior Editor