কমনওয়েলথ ভিলেজে ভারতীয় অ্যাথলেটদের রুমে সিরিঞ্জ


অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া ভারতীয় অ্যাথলেটদের রুমে ইনজেকশনের সিরিঞ্জ পাওয়া গেছে। এই ঘটনায় শনিবার তদন্তের মুখোমুখি হতে হয়েছে ভারতীয় অ্যাথলেটদের।

ভিলেজের একজন ক্লিনার রুম পরিষ্কার করার সময় এসব সিরিঞ্জ দেখতে পেয়ে কর্তৃপক্ষকে অবহিত করেন। এখন সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে বলে জানান কমনওয়েলথ ফেডারেশনের (সিজিএফ) প্রধান নির্বাহী ডেভিড গ্রেভেমবার্গ।

তিনি বলেন, ‘কমনওয়েলথ গেমসে অ্যাথলেটদের জন্য ‘সুঁই-বিহীন’ নীতি বিদ্যমান। কারণ, ডোপিংয়ের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে আগামী বুধবার পর্দা উঠছে কমনওয়েলথ গেমসের।

ভারতীয় দল অবশ্য তাদের রুমে সিরিঞ্জ থাকার বিষয়টি অস্বীকার করেছে। এমনকি কোনো অনৈতিক কাজের সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই বলেও জানিয়েছে।

গ্রেভেমবার্গ বলেন, ‘ক্লিনারের কাছ থেকে গেম ভিলেজের অ্যাথলেটদের রুমে সিরিঞ্জ পাবার রিপোর্ট পাবার সঙ্গে সঙ্গে সিজিএফের মেডিক্যাল কমিশনের সদস্যরা সেখানে যায়। ২০১৮ কমনওয়েলথ গেমস ডোপ বিরোধী নিয়মের অধীনে গেম চলাকালে কোনো অ্যাথলেট সুঁই ব্যবহার করতে পারবে না। শুধুমাত্র বিশেষ ক্ষেত্রে অনুমোদন নিয়ে এর ব্যবহার করা যাবে। আমরা চাই না কোনো অ্যাথলেট গেমসের মাঠে প্রতারণার আশ্রয় গ্রহণ করুক। এ বিষয়ে সিজিএফ এর মেডিক্যাল কমিশন ডোপ বিরোধী মান অনুযায়ী তদন্ত করবে।’

Facebook Comments

About editor

x

Check Also

কী এই নতুন ‘সুইসাইড গেম’ মোমো?

স্টাফ রিপোর্টার: গত বছর আলোচনার কেন্দ্রবিন্দুতে ইন্টারনেটভিত্তিক আত্মহত্যায় প্রচারণা দেওয়া গেম ‘ব্লু হোয়েল’। এবছর তেমনই আরেকটি প্রাণঘাতী ‘গেম’ ছড়িয়ে পড়েছে বিশ্ব জুড়ে। ...