সাম্প্রতিক




কোম্পানীগঞ্জে নির্মাণের ২০দিনে ব্রিজে ফাটল

আলোকিত নোয়াখালী: Senior Editor | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৯. এপ্রিল. ২০২০ | রবিবার

কোম্পানীগঞ্জে নির্মাণের ২০দিনে ব্রিজে ফাটল

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নে একটি ব্রিজের নির্মাণ কাজ শেষ হওয়ার ২০ দিনের মাথায় ব্রিজটিতে ফাটল দেখা দিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, তদারকি প্রতিষ্ঠানের সহকারি প্রকৌশলীর যোগসাজশে এ কাজের শুরুতেই সরকারি শিডিউল অমান্য করে কাজ চালিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান। এ ক্ষেত্রে প্রয়োজনের তুলনায় কম নির্মাণ সামগ্রী এবং কাজের শুরু থেকে নিন্মমানের ইটের খোয়া, সিমেন্ট, বালি, রড ব্যবহার করায় এ ব্রিজের পশ্চিম অংশের ডান-বামের ইউনওয়ালের ৪ স্থানে ফাটল দেখা দিয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গ্রামীণ রাস্তার ১৫মিটার দৈর্ঘ্যরে সেতু কালভার্ট নির্মাণ প্রকল্পের অধীনে ৩০ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়েছে। উপজেলার চর ফকিরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ডাঙ্গির খালের ওপর ৩৬-১৪ ফুট দৈর্ঘ্যে ব্রিজটি নির্মাণ করা হয়। ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে কাশেদ এন্টার প্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠান।

ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্ণধার কাশেদ চৌধুরী বলেন, স্কেবেটারের আঘাতে এ ফাটলের সৃষ্টি হয়েছে। তবে নিন্মমাণের কোন কাজ হয়নি বলে তিনি দাবি করেন।

তবে স্থানীয়রা ঠিকাদারের বক্তব্যকে নাকচ করে দিয়ে বলেন, স্কেবেটারের আঘাতে একটি অংশে ফাটল ধরতে পারে দুই পাশের ইউনওয়ালে ফাটল ধরতে পারেনা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফয়সল আহমেদ বলেন, বিষয়টি ক্ষতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোম্পানীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ফজলুল করিম বলেন,খবর পেয়ে আমি সরেজমিনে গিয়ে ব্রিজটি দেখেছি। ফাটলস্থান ভেঙ্গে পুনরায় ব্রিজটির কাজ শতভাগ সম্পন্ন করে দেবে ঠিকাদারী প্রতিষ্ঠান। তবে তিনি, প্রকল্পের কাজ তদারকি কর্মকর্তার যোগসাজশের অভিযোগ নাকচ করে দিয়েছেন।

এই বিভাগের আরো খবর Posts