চট্টগ্রাম বিভাগ পেল ৯ মন্ত্রী


মোঃইব্রাহিম সেনবাগ নোয়াখালী প্রতিনিধি।
একাদশ সংসদের মন্ত্রীসভার সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। রোববার ৪৬ সদস্যের মন্ত্রী পরিষদের দায়িত্বও বণ্টন করা হয়েছে। বিকেল ৪টায় তাদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। সোমবার শপথ নেবেন তারা। এর মধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে ৯ জন মন্ত্রী ও উপমন্ত্রী হয়েছেন।
পূর্ণ মন্ত্রী হলেন- সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নোয়াখালী-৫)। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ চৌধুরী (চট্টগ্রাম-৭)। আইনমন্ত্রী আনিসুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৪)। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (কুমিল্লা-১০)। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম (কুমিল্লা-৯)। শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি (চাঁদপুর-৩)। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ (চট্টগ্রাম-১৩)। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে বীর বাহাদুর উশৈসিং (বান্দরবান)।
একজন উপমন্ত্রী হয়েছেন এই বিভাগ থেকে। তিনি হলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম-৯)।
এদের মধ্যে আগের মন্ত্রিসভায় ওবায়দুল কাদের ও আনিসুল হক একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছিলেন। পরিকল্পনামন্ত্রী হিসেবে ছিলেন আহম মুস্তফা কামাল। বীর বাহাদুর উশৈসিং ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। এবার তিনি পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এছাড়াও সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। এবার তিনি পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

About alokitonoakhali