চাটখিলের কৃতি সন্তান মামুনুর রশিদ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি


আলোকিত নোয়াখালীঃ চাটখিলের কৃতি সন্তান মামুনুর রশিদ মামুন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের (ভারপ্রাপ্ত) সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি পূর্বে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তুখোর এই মেধাবী রাজনীতিক ব্যক্তিত্ব বাংলাদেশের রাজনীতির ময়দান, গণতান্ত্রিক আন্দোলন, সংগ্রামসহ দেশের সর্বত্র বর্তমানে আলোচিত নেতৃত্ব। রাজনৈতিক অঙ্গনের পাশাপাশি নোয়াখালী তথা চাটখিলের গণমাধ্যম, সমাজ সাংস্কৃতিকসহ বিভিন্ন বিষয়ে তার রয়েছে বিশেষ অবদান। ১৯৯১সালে সর্ব প্রথম তিনি অষ্টম শ্রেনীতে পড়ালেখা অবস্থায় জাতীয়তাবাদী ছাত্রদলের সদস্য হন। পাশাপাশি তৎকালিন চাটখিল ইউনিয়ন ওয়ার্ড ছাত্রদলের যুগ্ন সম্পাদক নির্বাচিত
হন। পরবর্তীতে ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সক্রীয় কর্মী হিসেবে আত্মপ্রকাশ করেন এবং ১৯৯৯ সালের জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখার যুগ্ন সম্পাদক পদে নির্বাচিত হয়। তার বলিষ্ঠ নেতৃত্বের কারনে ২০০৫ সালে তাকে একই হলে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় এবং ২০০৯ সালে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহ সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। তারপর থেকে এই কীর্তিমান রাজনীতিবিদের পথচলা আর থেমে থাকেনি। ২০০৯ সালে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সম্পাদক এবং পরবর্তীতে ২০১২ সালের কেন্দ্রীয় সংসদের যুগ্ন সাধারন সম্পাদক নির্বাচিত হয়।
প্রসঙ্গত, মাদক ও মানবপাচারের অভিযোগ এনে পটুয়াখালীর লেবুখালী ফেরিঘাট থেকে রবিবার রাত ১১টার দিকে পুলিশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজীব আহসানসহ ছয়জনকে গ্রেফতার করে।

About editor

5 comments

  1. সাইফুল

    খুব ভালো সংবাদ

  2. প্রিন্স

    ধন্যবাদ,

  3. thanks neta

  4. great leader in bangladesh

  5. Leaders Salute You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*