চাটখিলে বিদ্যুতের আরেক নাম যন্ত্রণা

সাইফুল ইসলাম রিয়াদঃ গরমের সঙ্গে যোগ হয়েছে লোডশেডিংয়ের যন্ত্রণা। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে নোয়াখালীর চাটখিল উপজেলার মানুষ। রাতের বেলা বিদ্যুতের আসা-যাওয়া অসহনীয় পর্যায়ে পোঁছেছে। রাতের মধ্যে মাত্র কয়েক ঘন্টা বিদ্যুৎ থাকে। প্রায় সারা রাতই কাটে বিদ্যুৎবিহিন অবস্থায়।

পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের যন্ত্রণায় অতিষ্ঠ এলাকাবাসী ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো। লোডশেডিং লুকোচুরিতে স্কুল ও কলেজপড়ুয়া শিক্ষার্থীদের পড়ালেখাতেও বেশ ভাটা পড়েছে।

এখানে কথিত আছে ঝড় তুফানের প্রয়োজন হয়না আকাশে মেঘ দেখা দিলেই চাটখিল উপজেলায় বিদ্যুত হাওয়া হয়ে যায়।

ডিজিটাল বাংলাদেশ হওয়ার স্লোগান কে সামনে নিয়ে বলতে, চলতে, শুনতে, খেতে সর্ব ক্ষেত্রে বিদ্যুৎ এর চাহিদা অপরিহার্য, সরকার প্রতি ঘরে ঘরে সবার জন্য বিদ্যুৎ নিশ্চিত করার অঙ্গীকার করেছেন, বর্তমান সরকারের আমলে সারা বাংলাদেশে যতেষ্ঠ পরিমানে বিদ্যুৎ এর উন্নয়ন হওয়া সত্ত্বেও নোয়াখালীর জেলায় পল্লি বিদ্যুৎ এর উন্নয়নের ছোঁয়া দিন দিন ঘাটতির পথে, যার কারনে ডিজিটাল সুবিধা থেকে নোয়াখালীবাসি বঞ্চিতই থেকে যাচ্ছে।

গত কয়েক দিনে পল্লি বিদ্যুৎ এর লোড সেডিং এর কারনে জনজীবনে চরম ভোগান্তি প্রতিয়মান, সমস্ত দিনে বিদ্যুৎ থাকে মাত্র কয়েক ঘন্টা, একবার গেলে আসার নিশ্চয়তা নেই।

এ ব্যাপারে জানতে চাটখিলের দ্বায়িত্বে থাকা নোয়াখালী পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) এর মোবাইলে বার বার কল দেয়া হলে ও তার সাথে যোগাযোগ করা সম্বব হয় নাই।

Facebook Comments

About editor

x

Check Also

চাটখিলে বীর মুক্তিযুদ্ধা আতিক উল্লা বি এস সি এর রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন

মোঃসাকিব : নোয়াখালীর চাটখিল উপজেলার সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লা(বি এস সি)গত (১১/০৬/১৮ রোজ সোমবার)বিকেল ৪:৩০ মিনিটের সময় ঢাকায় একটি ...