চাটখিলে মোঃপুর জনতা উচ্চ বিদ্যালয়ের বিদায়ী শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠিত।

মোঃ সাকিব হোসেনঃ
নোয়াখালী চাটখিল উপজেলার মোঃপুর জনতা উচ্চ বিদ্যালয়ের বিদায়ী ৫ শিক্ষক ও ২পিয়নকে শনিবার (২ জুলাই) বিদ্যালয়ের অডিটোরিয়ামে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠান প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনের মাধ্যমে তাদেরকে এই সংবর্ধনা দেয়া হয়।
বিদায়ী শিক্ষকরা হলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী ভুঁইয়া (১৯৮২-২০১৯), সহ-প্রধান শিক্ষক নাজিম উদ্দিন (২০০১-২০১৯), সহকারী শিক্ষক অনিল চন্দ্র রায়(১৯৯০-২০১৩), চিত্তরঞ্জন চক্রবর্তী(১৯৮১-২০১২),নজির আহমেদ (১৯৮২-২০১৯), মজিবুল হক (১৯৮৯-২০১২)
পিয়ন-আবুল হাসেম এস,এস,সি(১৯৭৫-২০১০), শহিদ উল্লাহ অষ্টম(১৯৯০-২০১৬)
জাবি অনার্স ৩য় বর্ষ মোঃ রকি হোসেন , সহযোগী নোয়াখালী মহিলা কলেজ অনার্স ২য় বর্ষ রাষ্ট্র বিজ্ঞান জিনাত নাসরিন দিপ্তি এর উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এড.আনোয়ার হোসেন এম,এ ঢাবি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, “মোঃপুর জনতা উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষকদের সহযোগীতায় আজ দেশে অন্যতম সম্মানের স্থান দখল করে আছে। তাদের অধ্যাপনা, লেখালেখি, অনুপ্রেরণা আমাদের গভীরভাবে অনুপ্রাণিত করে”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ এর দাতা সদস্য জনাব সুলতান আহমেদ মাষ্টার, অভিভাবক সদস্য জনাব শাহ আলম নয়ন, অভিভাবক সদস্য জনাব নুর নবী চৌধুরী, অভিভাবক সদস্য জনাব ইউসুফ আলী, অভিভাবক সদস্য জনাব আ.হ.ম মোস্তফা কামাল ও বিদ্যালয়ের বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বিদায়ী শিক্ষকদের আন্তরিকতা ,ক্যাম্পাসের প্রতি ভালোবাসা, ন্যায় নীতি ,তাদের জ্ঞানের পান্ডিত্যর ভূয়সী প্রশংসা করে তাদেরকে বিদায়ী সংবর্ধনা ক্রেষ্ট ও উপহার সামগ্রী তুলে দেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা এবং বিদায়ী শিক্ষকদের সাথে কাটানো অনেক অভিব্যক্তি তুলে ধরেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে এনামুল হক, জান্নাত জামিল পিনা “শ্রদ্ধেয় শিক্ষকদের আদর্শ ,নিয়মানুবর্তিতা,সততার কথা উল্লেখ করে বলেন তাদের এ আদর্শ আমাদের জন্যে পাথেয় হয়ে থাকবে”।
অনুষ্ঠানে বিদায়ী শিক্ষকরা বিদ্যালয়ের স্মৃতিচারক বক্তব্য দেন সহ-প্রধান শিক্ষক নাজিম উদ্দীন, আইয়ুব আলী ভুঁইয়া সহ আরো অনেকে। বিদায়ী শিক্ষকগন তাদের কর্মময় জীবনের কথা তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন এবং সকলের কাছে ছোটখাটো ভুলত্রুটির জন্য ক্ষমা চান এবং ভবিষ্যতে সুন্দর জীবন যাপনের জন্য সকলের দোয়া কামনা করেন।

About Senior Editor