চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৬ ব্যাচের ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

 

চাটখিল প্রতিনিধিঃ উন্মুক্ত আড্ডা, স্মৃতিচারণ, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল চাটখিলের শত বছরের ঐতিহ্যবাহী প্রতিষ্টান চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৬ ব্যাচের ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ স্পীলিন্ট চামড়া ব্যাবসায়ী সমিতির সভাপতি ও অত্র ব্যাচের সাবেক ছাত্র বিশিষ্ট ব্যাবসায়ী বেলাল হোসেনের উদ্যোগে এই আয়োজন করা হয়। স্কুলের হল রুমে উক্ত সংগঠনের আহবায়ক বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোঃ রুকুন উদ্দিন,শিক্ষক মোস্তফা কামাল,শিক্ষক সেলিম চৌধুরী, সাবেক ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন, প্রকৌশলী ফিরোজ আলম, প্রকৌশলী ফজলে আজিম, ব্যাংকার মিজানুর রহমান, আব্দুল্লাহ হিল খোকন,শিক্ষিকা বিলকিছ আক্তার,লেয়াকত হোসেন প্রমুখ।

প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন,আজকের এ মিলনমেলা বর্তমান শিক্ষার্থীদের জন্য একটি বড় সুযোগ, কারণ প্রাক্তনদের মধ্যে যারা আজকে বিভিন্ন স্থানে মঞ্চ আলোকিত করে বসে আছেন, তারা তাদের থেকে শিক্ষা নিতে পারে। আগামীতে যেন নতুন দের পদভারে মঞ্চ নুয়ে পড়ে সেকামনাও করেন তিনি। এছাড়া তিনি, মাদকের করাল গ্রাস যাতে এ বিদ্যালয়ে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য উপস্থিতদের সহযোগিতা কামনা করেন।

উক্ত অনুষ্ঠানের আহবায়ক বেলাল হোসেন এ বিদ্যালয়ের সাথে জড়িয়ে থাকা তার অনেক স্মৃতি উল্লেখ করে বলেন, আগামীতে আমরা আরো অনেক বড় পরিসরে পুনর্মিলনীর আয়োজন করবো।
শুধু স্থানীয় পর্যায়ে নয়,জেলা পর্যায়েও রয়েছে এ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অবদান। কিভাবে শিক্ষার গুনগত মান আরো বেশী বাড়ানো যায় সেলক্ষে তিনি সকলকে একযোগে কাজ করে যাওয়ার আহবান জানান। তিনি আরো বলেন পিতামাতা হচ্ছে শিশুর প্রথম পাঠশালা আর শিক্ষকেরা হচ্ছেন জীবনের পথ প্রদর্শক।
পরিশেষে দীর্ঘদিন পরে হলেও এধরনের একটি অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করার জন্য মহিন,মামুন,আজিম,রাশেল,শাহানুর,আলো,দীপু,অপু তাসলিমা সহ অন্যান্য সংশ্লিষ্ঠদের ধন্যবাদ জানান তিনি।

আলোচনা শেষে বিকাল ৫ ঘটিকায় অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

About alokitonoakhali