দালাল বাজার স্কুল, কলেজ রোডে শিক্ষার্থীদের পথচলতে যানজটে প্রতিবন্ধকতায় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী –
লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার  কলেজ রোড দিয়ে প্রতিদিন সকালে ছুটির দিন ব্যাতিত স্কুল ও কলেজ গামী শিক্ষার্থীদের ,  যানজট অনিয়ন্ত্রিত ও কাঁচা বাজার গুলো মনগড়া ভাবে যত্রতত্র পশরা দিয়ে রাখার কারনে পথচারি দের পথ চলতে ও ক্ষুদে শিক্ষার্থীদের দুর্ঘটনার শিকার হতে খবর পাওয়া যায়।
সরজমিনে এসে দেখা যায় যে, দালাল বাজারের দক্ষিণ মাথায় বাজারের পূর্ব- পশ্চিম মূখি রাস্তার একটু পূর্বদিকে একটি ডিগ্রি কলেজ, দুইটি কিন্ডারগার্টেন স্কুল, একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি বালিকা বিদ্যালয় থাকার কারনে প্রতিনিয়ত এই রাস্তা দিয়ে হাজার হাজার শিক্ষার্থী ও বাজার মূখী সাধারন জনগনের যাতায়তে নানাবিধ বিড়ম্বনা ও মাঝে মধ্যে দুর্ঘটনার সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় আজ ৫ নভেম্বর সকাল ৯ ঘটিকায় কাচাঁ তরকারি ব্যবসায়ী ইউছুবের সাথে পথচারী দের বাগবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতি হওয়ার খরব  জনাব কামরুল জামান আমাদের প্রতিনিধি কে জানান।
এই সমস্যা থেকে উত্তোলনের জন্য
স্থানীয় সাবেক বণিক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক  জনাব জাফর ইকবাল বলেন,বাজারের দক্ষিণ গলির শেষ মাথা থেকে বিভিন্ন মূখী গামী সিএনজি চালিত অটোরিকশা সহ যানবাহন গুলোকে বাজারের ভিতরে না ঢোকার বিধি আরোপ করে সিরিয়াল মোতাবেক চলাচলে নিয়ম এবং বিভিন্ন গন্তব্য থেকে আসা মালবাহী যান গুলো বাজারে আনলোড করার জন্য নিদৃষ্ট সময় নির্ধারণ করে দিলে ও তরকারি দোকানিদের সাজানো পশরা একটু গুছিয়ে পেছনে নিলেই কিছুটা এই বিদ্যমান সমস্যা থেকে উত্তোরন সম্ভব বলে মনে করেন জনাব জাফর ইকবাল।
এই বিষয়ে দালাল বাজার বণিক কল্যাণ সমিতির বর্তমান সাধারন সম্পাদক জনাব মীর মহিউদ্দিন মিরন বলেন আমি বিষয়টি শুনেছি ও প্রয়োজনীয় ব্যবস্থা অচিরেই নেওয়া হবে বলে জানান।

About alokitonoakhali