দীর্ঘদিন পর শ্রীলঙ্কার জাতীয় দলে মালিঙ্গা

স্পোর্টস ডেক্সঃ 
বয়সটা অনেক বেড়ে গেছে। ফিটনেস নিয়ে কটু কথা শুনতে হয়েছে বিস্তর। কিন্তু এখনও গতির তোড়ে উড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষকে। জাতীয় দলে তাকে একপ্রকার ব্রাত্য করে দেওয়া হয়েছিল। কিন্তু কঠিন প্রতিজ্ঞায় ঘরোয়া ক্রিকেটে শ্রম দিয়ে যান লাসিথ মালিঙ্গা। শেষ পর্যন্ত নির্বাচকেরা তাকে আর উপেক্ষা করতে পারেননি। আসন্ন এশিয়া কাপ উপলক্ষে ওয়ানডে দলে ডাকা হয়েছে এই গতিদানবকে। গত সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে সিরিজে সর্বশেষ রঙ্গিন পোশাকে খেলেছেন টেস্টকে বিদায় জানানো মালিঙ্গা।
আজ শনিবার এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ৩৫ বছর বয়সী মালিঙ্গার পাশাপাশি শৃঙ্খলাভঙ্গের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজে বাদ পড়া দানুশকা গুনাথিলাকা ফিরেছেন দলে। টেস্ট দলের নিয়মিত মুখ দিলরুয়ান পেরেরাও ফিরেছেন রঙিন পোশাকে। আরও ফিরেছেন পেসার দুশমন্থ চামিরা ও বাঁহাতি স্পিনার আমিলা আপোন্সো। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকভেলা, প্রবাথ জয়াসুরিয়া, লাহিরু কুমারা ও শেহান জয়াসুরিয়া।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের প্রথম ম্যাচে আগামী ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা দনাঞ্জয়া, আমিলা আপোন্সো, কাসুন রাজিথা, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চামিরা, লাসিথ মালিঙ্গা।

About alokitonoakhali