ফরাসি বিপ্লবে মেসির স্বপ্নভঙ্গ

স্টাফ রিপোর্টার :
ম্যাচের ১৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ১-০ গোলের লিড নিয়েছে ফ্রান্স। মাঝমাঠ থেকে এমবাপ্পে দারুণ এক বল ধরে আর্জেন্টিনার বক্সে ঢুকে যান। তাকে ফাউল করেন আর্জেন্টিনা রক্ষণভাগের খেলোয়াড় রোহো। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। রোহোর ফাউলটি কিছুটা অপ্রয়োজনীয় ছিল। হলুদ কার্ড দেখেন রোহো। গোলরক্ষক হয়তো বল নিয়ন্ত্রনে নিতে পারতেন। পেনাল্টি পেয়ে দলকে এগিয়ে নেন অ্যান্তোনিও গ্রিজম্যান।
দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হিগুয়েইনকে শুরুর একাদশ থেকে বাদ দিয়েছে আর্জেন্টিনা। তার বদলে একাদশে ২২ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড ক্রিস্টিয়ান পাভন জায়গা পেয়েছেন। আর ফ্রান্স দলে ডেনমার্কের বিপক্ষে বাইরে থাকা মিডফিল্ডার পল পগবা ফিরেছেন।
আর্জেন্টিনার আক্রমণে আছেন মেসি-ডি মারিয়া এবং পাভন। আর ফ্রান্সের আক্রমণ সামলাবেন এমবাপ্পে-গ্রিজম্যান এবং জিরুদ। ফ্রান্সের গোলবারের নিচে এ ম্যাচে ১০১ ম্যাচ খেলতে মাঠে নামবেন হুগো লরিসকে। মাতুইদি-কান্তেরা থাকবেন ডিফেন্সিভ মিডফিল্ডে।
আর আর্জেন্টিনার গোলবার সামলাবেন ফ্রাঙ্কো আরমানি। রক্ষণে ওটামেন্ডি, মার্কেদো, রোহো, ত্যাগলিয়াফিকো। মাঝমাঠে থাকবেন মাশ্চেরানো, পেরেজ এবং বানেগা। এর আগে দুই দল ১১বার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে আর্জেন্টিনা জিতেছে সাতবার। হেরেছে মাত্র দুই ম্যাচে।
আর্জেন্টিনা একাদশ: ঙ্কো আরমানি, মার্কোস রোহো, ওটামেন্ডি, ত্যাগলিয়াফিকো, মারকেদো, এনজো পেরেজ, মাশ্চেরানো, ইভার বানেগা, ডি মারিয়া, ক্রিস্টিয়ান পাভন, মেসি।
ফ্রান্স একাদশ: হুগো লরিস, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, প্যাভার্ড, লুকাস হার্নান্দেজ, পগবা, কান্তে, মাতুইদি, এমবাপ্পে, গ্রিজম্যান, অলিভার জিরুদ।

About alokitonoakhali