ফেনীতে গ্রন্থমেলা উপলক্ষে উচ্ছেদ অভিযান

ফেনীতে অমর একুশে গ্রন্থমেলা আয়োজনের জন্য শহরের রাজাঝির দিঘিরপাড় ও ট্রাংক রোডে উচ্ছেদ অভিযান চালিয়েছে ফেনী পৌরসভা।

ফেনী পৌরসভার সুপারভাইজার মো. আতিক উল্লাহ জানান, জেলা প্রশাসন ও ফেনী পৌর মেয়রের নির্দেশনা অনুযায়ী ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারের চারপাশ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ফুটপাতে অবৈধ টং দোকানের দখলদারদের নির্দেশ দেওয়া হয়। এতে তারা দখল ছেড়ে না যাওয়ায় রোববার অভিযান চালিয়ে ফুটপাত দখলমুক্ত করা হয়।

এ সময় দিঘিরপাড়ের দক্ষিণ পশ্চিমপাড়ের প্রবেশমুখের দু’পাশ ও শহীদ মিনারের চারপাশে ও ট্রাংক রোডে দোয়েল চত্বর, খেজুর চত্বর ফুটপাত দখলমুক্ত করা হয়।
ফেনী পৌরসভার কনজারভেটিভ অফিসার সারোয়ার আলম জানান, গ্রন্থমেলা শুরু থেকে শেষ দিন পযন্ত ফুটপাত দখলমুক্ত রাখা হবে। কেউ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিবছর ফেনীর পিটিআই মাঠে অনুষ্ঠিত গ্রন্থমেলা এবার হবে শহরের প্রাণকেন্দ্র রাজাঝির দিঘিরপাড়ে। সাংস্কৃতিক অনুষ্ঠান হবে ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে।

২১ ফেব্রুয়ারি থেকে সাত দিনব্যাপী গ্রন্থমেলার আয়োজন করছে জেলা প্রশাসন। গত বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

About alokitonoakhali