৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা সফর, ১৪৩৯ হিজরী, ২৪শে অক্টোবর, ২০১৭ ইং
২৪শে অক্টোবর, ২০১৭ ইং

মিয়ানমারে গনহত্যা বন্ধের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত


মোঃশাহাদাত হোসেন নিশাদঃমায়ানমারের আরকান রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের হত্যা নির্যাতনের প্রতিবাদ ও গণহত্যা বন্ধের দাবীতে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বাংলাদেশ মানবাধিকার কমিশন কোম্পানীগঞ্জ উপজেলা ও বসুরহাট পৌরসভা শাখার উদ্যোগে উক্ত কর্মসূচী পালিত হয়। উক্ত কর্মসূচীতে শত শত মানুষ স্বতস্ফুর্তভাবে অংশ নেয়।
উক্ত প্রতিবাদ সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশনার কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভীন সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, ব্যবসায়ী ও মানবাধিকার কর্মী সুলতান নাছির উদ্দিন মুন্না, মানবাধিকার কমিশনার উপজেলা শাখার মহিলা নির্বাহী সম্পাদিকা পারভীন আক্তার মুরাদ, নাজমা বেগম শিফা, মানবাধিকার কমিশনের বসুরহাট পৌরসভা শাখার সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, সহ-সভাপতি আবু আনছার কাওছার, সাংগঠনিক সম্পাদক মহিবুল হক নাহিদ, কাউন্সিলর আবুল খায়ের, হারুন অর রশিদ শাহেদ, সহকারি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ওমর ফারুক, শিক্ষক ইমাম উদ্দিন, সাইফুল ইসলাম, শ্রমিক লীগের আহ্বায়ক মজিবুর রহমান মোহন, যুবলীগ নেতা রুমন চৌধুরী প্রমূখ।
এসময় বক্তারা মায়ানমারে রাষ্ট্রীয় গণহত্যা বন্ধ করে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক সংস্থাগুলো জরুরী কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী ও অবিলম্বে এসব হত্যাকান্ড ও নির্যাতন বন্ধে জাতিসংর্ঘকে হস্তক্ষেপ এবং দ্রুত সমস্যার সমাধানের জোর দাবী জানান। এছাড়া বাংলাদেশে প্রবেশকারী অসহায় রোহিঙ্গাদের পাশে সরকার দাঁড়ানোর পাশাপাশি তাদের সকল বরণ পোশনের ব্যবস্থা নেয়ার দাবীজানান বক্তরা।

Facebook Comments

Related posts

ভাঃ সম্পাদক মোঃ আলা উদ্দিন ০১৮১৪৭২১৮২২
সহ- সম্পাদক সাইফুল ইসলাম ০১৮১৮৫৯৬০৯৮
অনলাইন সম্পাদক এস এম রিয়াজ খান
উপদেষ্টাঃ মোহাম্মদ উল্লাহ পাটোয়ারি(মেয়র)
নিউজ পাঠানোর ঠিকানাঃ news@alokitonoakhali.com,
alokitonoakhali.news@gmail.com