রুশ গোল বন্যায় শুরু

ক্রীড়া ডেক্স: লেনিন স্টেন্ট্রাল স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান এবং প্রথম ম্যাচ অনুষ্ঠিত হলো। একটু ধন্দে লাগতে পারে। কিন্তু ১৯৫০-৬০ এর দশকে লুঝিনিকি স্টেডিয়ামের নাম লেনিনের নামেই ছিল। তখন ওই স্টেডিয়ামে বসে সোভিয়েত ইউনিয়নের খেলা দেখত দর্শকরা। অন্য সময়ে হয়তো লুঝিনিকি বা তার আশপাশ থেকে মস্কো নদীর চিরচির করে বয়ে যাওয়া স্রোতের শব্দ পাওয়া যেত।
কিন্তু স্টেডিয়ামের শব্দে এখন আশপাশ কিছুদিন মুহুরমুহু করবে। ওই মুহুরমুহ শব্দে ৮০ হাজার দর্শক ধারণক্ষম লেনিন তথা লুঝনিকি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে স্বাগতিক রাশিয়া। এর চেয়ে বড় জয় নিশ্চয় রাশিয়ার দর্শকরা আশা করেনি।

উদ্বোধনী ম্যাচের শুরুতেই নিয়ন্ত্রণ চলে যায় রাশিয়ার হাতে। ম্যাচের ১২ মিনিটের মাথায় প্রথম গোল করেন রাশিয়ার গাজনস্কি। এরপর আর ম্যাচে ফেরার কোন সুযোগ পায়নি সৌদি আরব। ম্যাচে সৌদি রাশিয়ার থেকে বেশি সফল পাস দিয়েছে। রাশিয়ার ৩৩৪ পাসের বিপরীতে গ্রিন ফ্যালকন্সদের পাস ৫৮৮টি। বল নিয়ন্ত্রণে রেখেছে সৌদি ৬১ ভাগ। কিন্তু শেষমেষ হজম করতে হয়েছে ৫ গোল।

প্রথমার্ধেই সৌদি আরবের জালে দুই গোল দিয়ে দেয় স্বাগতিকরা। বোরনায়ারা একটু চিন্তায় পড়ে গিয়েছিল ম্যাচের ২৪ মিনিটের জাগেভ চোটে পড়লে। কিন্তু তার বদলি হিসেবে নামা চেরশেভ গোল করে ২-০ গোল এগিয়ে নেয় দলকে। ম্যাচের ৪৩ মিনিটের মাথায় দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

এরপর ম্যাচের ৭১ মিনিটে আবার গোল করে রাশিয়া। দলকে ৩-০ গোলর ব্যবধানে এগিয়ে নেন ডিজুইবা। এরপর খেলার শেষ মুহূর্তে আরও দুটি গোল হয়। তার মধ্যে এক গোল বদলি নামা চেরশেভের। দেশের মাটিতে উদ্বোধনী ম্যাচে ২ গোল করেন ৬ নাম্বার জার্সি পরা এই তারকা। ম্যাচের ৯১ মিনিটে দলের চতুর্থ নম্বর গোলটি করেন তিনি। এরপর শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে আরও এক গোল করে বোরনায়ারা। গ্লোভিনের গোলে ৫-০ গোলের বড় ব্যবধানে বিধ্বস্থ করে মধ্যপাচ্যের ফ্যালকন্সদের।

Facebook Comments

About স্টাফ রিপোর্টার

x

Check Also

চাটখিলে বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব আতিক উল্ল্যাহ (বি,এস,সি)সাহেবের স্বরণে ৫নং মোহাম্মদপুর ইউনিয়নে আওয়ামীলীগের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত

মোঃ সাকিব স্টাফ রিপোর্টার : নোয়াখালী চাটখিল উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি,৫নং মোহাম্মদপুর ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব আতিক ...