লক্ষ্মীপুরে অক্সিজেনের উদ্যোগ, হাতের ছাপে বিজয় পতাকা


নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের হাতের ছাপে লাল সবুজের পতাকা আঁকা হচ্ছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এমন একটি কর্মসূচী বাস্তবায়ন করছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘অক্সিজেন’। তারা এ কর্মসূচীর নাম দিয়েছে ‘হাতের ছাপে বিজয় পতাকা’। নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম জাগ্রত করার লক্ষ্যে ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করেছে সংগঠনটি।

রোববার (২৫ নভেম্বর) বিকালে জেলা শহরের কেয়ার এডুকেশন স্কুলে এ কর্মসূচী পালন করেছে অক্সিজেন। এসময় স্কুল ক্যাম্পাসের একটি দেওয়ালে লাল ও সবুজ রঙ দিয়ে হাতের ছাপে জাতীয় পতাকা এঁকেছে কচি কাঁচা শিক্ষার্থীরা। এতে অংশগ্রহণ করেছেন, স্কুলটির ডিরেক্টর মো. স্বপন, ভাইস প্রিন্সিপাল শুভ কান্তি সেন, স্বেচ্ছাসেবী তকী উদ্দিন মোহাম্মদ আকরামসহ আরো অনেকে। জাতীয় পতাকা আঁকার ব্যতিক্রমী এ কর্মসূচীতে অংশগ্রহণ করে আনন্দ-উল্লাসে মেতেছিল শিক্ষার্থীরা।

এরআগে অক্সিজেনের উদ্যোগে কেয়ার এডুকেশন স্কুলের হলরুমে আয়োজিত মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

অক্সিজেনের সদস্যরা জানায়, একটি সুন্দর ও মননশীল কাজের মাধ্যমে আমরা চাই আমাদের বিজয়ের প্রতীক এই পতাকা যেন সবার মাঝে মুক্তির চেতনা বারবার জাগিয়ে দেয়। আমরা চাই, নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম জাগ্রত থাকুক সর্বদা। তাই কচি কাঁচা শিক্ষার্থীদের হাতের ছাপে বিজয় পতাকা অঙ্কন করার উদ্যোগ গ্রহণ করি। শুরুতে লক্ষ্মীপুর সরকারি কলেজে এ কর্মসূচী পালন করা হয়েছিল। ক্রমান্বয়ে জেলার অন্যান্য স্কুল-কলেজে এ কর্মসূচী নিয়ে হাজির হবে অক্সিজেন, এমনটাই জানিয়েছেন তারা।

About alokitonoakhali