লক্ষ্মীপুরে ফেসবুকে স্ট্যাটাসের জেরে তথ্য – প্রযুক্তি আইনে ৩ জনের বিরুদ্ধে মামলা

ওয়াহদুর রহমান মুরাদঃ লক্ষ্মীপুরে কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগ নেতা আশরাফ উদ্দিন রাজন রাজুসহ তিনজনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে কমলনগর উপজেলা ১৪ দলীয় ঐক্যজোটের সভাপতি এডভোকেট আনোয়ারুল হক বাদী হয়ে কমলনগর থানায় এ মামলা দায়ের করেন। এ ঘটনায় রাতেই চরলরেন্স এলাকায় অভিযান চালিয়ে আজাদ উদ্দিন নামে একজনকে গ্রেপ্তার করছে পুলিশ।
মামলা সূত্রে ও পুলিশ জানায়, চরকাদিরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশরাফ উদ্দিন রাজন রাজু, আজাদ উদ্দিন ও রিয়াজ হোসেন উপজেলা ১৪ দলীয় ঐক্যজোটের সভাপতি এডভোকেট আনোয়ারুল হকসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আপত্তিকর ও কুরচিপূর্ন মন্তব্য করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়।
এ ঘটনায় শনিবার রাতে আনোয়ারুল হক কমলনগর থানায় তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
এ দিকে আনোয়ারুল হক লক্ষ্মীপুর-৪(রামগতি-কমলনগর) আসনের আওয়ামীলীগের দলীয় সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ উদ্দিন রাজন রাজুসহ তিনজনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামীদের গ্রেপ্তারের অভিযান চলছে।

About editor