সেনবাগে ৩৩ বছর পর আ’লীগের পুনরুদ্ধার  উপজেলা পরিষদে জাফর,কবির, মরিয়ম  নির্বাচিত

মোঃইব্রাহিম  নোয়াখালী প্রতিনিধি।
সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে দীর্ঘ ৩৩ বছর পর চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে ৩নেতা  জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। ৫ম ধাপে অনুষ্ঠিত শান্তিপূর্ন এ নির্বাচনে  ভাইসচেয়ারম্যান পদে আ’লীগ নেতা গোলাম কবির তালা প্রতিক নিয়ে  ২১,৩৫১ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কেশারপাড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বক্কর ভূঁইয়ার স্ত্রী মরিয়ম সুলতানা কলস প্রতিক নিয়ে ১০৮৮১ ভোট পেয়ে   বেসরকারী নির্বাচিত হয়েছেন ।তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র ও আ’লীগ নেতা  নুরুজ্জামান  চৌধুরী টিউবওয়েল প্রতিকে ৯৬৪৪ ভোট  ও  যুব মহিলা লীগের আহবায়ক নাজমুন নাহার পারভীন ফুটবল প্রতিক নিয়ে ৭৪২৮ ভোট মর্যদার লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এর মধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান  মুক্তিযোদ্ধা আবদুর রব চৌধুরী চশমা প্রতিকে ৮২৪ ভোট,মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন প্রতিকে হাফিজা বেবী ৬৫৪৭ ভোট,রুপালী চৌধুরী হাঁস প্রতিকে ৩৬৮৫ শিল্পী আক্তার প্রজাপতি প্রতিকে ১৯৯৭ ভোট ও তুহিন পদ্মফুল প্রতিকে ৫২৫ ভোট পেয়েছেন।   এ উপজেলায় ৮৩ টি কেন্দ্রে  ১৫.৫% ভোটার নির্বাচনে অংশ গ্রহন করেছেন।
নির্বাচন কমিশন সহ আইন প্রয়োগকারী সংস্হা ও উপজেলা প্রশাসনের নজরদারীতে এখানে কোনো অপ্রীতিকর  ঘটনা ঘটেনি।
সকাল ৮টায় ভোট শুরু হলেও  দুপুর ১টা পর্যন্ত প্রায় ৬৫ টি কেন্দ্রে  ভোটারের উপস্হিতি ছিলো হতাশাব্যঞ্জক।দুপুরের পর থেকে প্রার্থী ও তাদের নেতা কর্মী সমর্থকরা ভোটারদের কেন্দ্রে আনতে দেখা গেছে। দুপুরের পর থেকেই এখানে জয় পরাজয়ের বিষয়টি স্পষ্টত লক্ষ্য করা গেছে। সার্বিক বিবেচনায় প্রার্থীদের কর্মী ছাড়া সাধারন ভোটাররা কেন্দ্রে আসতে দেখা যায়নি।
প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে  আওয়ামীলী দলীয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব জাফর আহাম্মদ চৌধুরী কে শিল্পপতি ও শহীদ তরিক উল্যা বীর বিক্রমের পুত্র লায়ন জাহাঙ্গীর আলম মানিক সমর্থন জানালে জাফর আহাম্মদ চৌধুরী বিনাপ্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
১৯৮৫ সাল থেকে এ উপজেলা  পরিষদে  জনপ্রতিনিধিরা জাতীয় পার্টি ও বিএনপির দখলে ছিলো। দীর্ঘ ৩৩ বছর পর আ’লীগ দলীয় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ দুটি পুনরুদ্ধার করতে সক্ষম হলো।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার সাহেদা আক্তার শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সমাপ্ত করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

About alokitonoakhali