সাম্প্রতিক




হ্যারে, তুইতো ব্যাটা পুলিশ!

আলোকিত নোয়াখালী: Senior Editor | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২৫. মার্চ. ২০২০ | বুধবার

হ্যারে, তুইতো ব্যাটা পুলিশ!

লেখক: জায়েদ মোঃ মানিক  

সরকারী-বেসরকারী অফিস-আদালত, স্কুল, কলেজ, ব্যাংক সব বন্ধ হবে তাতে তোর আনন্দিত হওয়ার কি আছে? তোর ছুটি ছাটা বন্ধ! ব্যাটা তুইতো পুলিশ!

সপ্তাহের সাত দিন আর সাত রাত তোকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে হবে। দিনের ধুলাবালির সাথে যতই ভাইরাস থাকুক আর রাতের মশা তোকে কামড়ে কামড়ে যতই ডেঙ্গুর জীবানু ছড়াক তোর শরীরে, সব সহ্য করে কাজ করে যাবি। করোনার সর্বগ্রাসী সংক্রমন থেকে দেশের মানুষকে বাঁচাতে হবেনা? আরে মানুষ না বাঁচলে তোর সমালোচনা করবে কারা? আরে, তুইতো ব্যাটা পুলিশ!

দেশের মানুষ যখন নিজ নিজ পরিবার পরিজন নিয়ে গর্তে ঢুকে যাচ্ছেন, তোর তখন পরিবার নিয়ে ভাবনা চিন্তা করা বারণ। তুই শুধু খুঁটির মতো রাস্তায় দাঁড়িয়ে থাকবি আর খেয়াল রাখবি কেউ যেন ঘর থেকে বের না হন। কেউ ঘর থেকে বের হলে তোর চাকরি নাই! ব্যাটা কনস্টেবল! সবার পরিবার আছে, বৌ আছেন, বাচ্চা আছে, ছোট ছোট ভাই বোন আছে, বৃদ্ধ বাবা-মা আছেন। তুই তো ব্যাটা হারামখোর পুলিশ! তোর কি পরিবার, পরিজন আছে? তোর ঘরে কি বউ-বাচ্চা আছে? তুই তো শালা রাস্তার পাশের ল্যাম্পোস্ট! শালা কনস্টেবল!

দেশে করোনা আসুক আর আগুন লাগুক তুই সবার আগে এগিয়ে আসবি। হরতাল-অবরোধে মাথা ফাটাবি,জঙ্গীর সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণে তোর জীবন যাবে, আবার সেই তুই গালিটাই খাবি সব জায়গায়! তুই তোর কমদামি জীবনটা সবার আগে দিবি। টেলিভিশনের সামনে হিরো হবে অন্য লোক। তুই ব্যাটা দু পয়সার পুলিশ! তোর ক্রেডিট নেওয়ার কি দরকার?

জাতির প্রয়োজনে সবাই গর্তে লুকায়, শুধু তুই সবার নিরাপত্তায় এগিয়ে যাস। তোর গাড়ি নেই তাতে কি? তুই কেনো গাড়ি চাস? সরকারের হাজার হাজার গাড়ি পথেঘাটে পড়ে থাকে, চড়ার লোক নেই। তুই ব্যাটা পুলিশ! তুই গাড়ি চাস কোন সাহসে?

পুলিশ সপ্তাহে সবাই আশ্বাস দিয়ে যান তোর সব দাবীদাওয়া দ্রুত মেটানো হবে। তুই বোকা আশায় বুক বাঁধিস! আজকে করোনার আক্রমন ঠেকাতে তুই ব্যাটা রাত জেগে ডিউটি করছিস।বাকিরা সুখনিদ্রায় আছেন! কোই তোর জন্য তো প্রয়োজনীয় গাড়ি আসেনি, তোর থাকার জায়গা হয়নি, তোর দুমুঠো উন্নত খাবারের ব্যবস্থা হয়নি, তোর ছুটি হয়নি। তুই বোকা পুলিশ! পিপিই নেই বলে পেশাজীবীরা কাজ বন্ধ করার হুমকি দিচ্ছেন! তোর জন্য কি কেউ পিপিই দিয়েছে? তুই কি পেশাজীবি? তুই তো ব্যাটা পুলিশ!

তুই ব্যাটা পুলিশ!
তোর পরিবার নেই!
তোর বন্ধু নেই!
তুই রাস্তার ল্যাম্পোস্ট
তোর পিপিই নেই!
তবু তুই ঝাপিয়ে পড় করোনার বুকে!

তুইতো ব্যাটা মানুষ নারে, তুই তো ব্যাটা পুলিশ!

দেশের কেউ তোকে মূল্যায়ন না করুক,তোর হাইকমান্ড তোকে দিনরাত গাধার মতো খাটাতে থাকুক, তবু হাল ছাড়িসনা বন্ধু! তোর মাকে জানিয়ে দেবো তুই যুদ্ধে আছিস!তোর বউকে বলে দেবো আর তো কটা দিন,
তুই ফিরে আসবি! দেশের জন্য, দেশের কোটি কোটি মানুষের জীবন বাঁচানোর জন্য তুমি যুদ্ধে গেছিস! মাসুম বাচ্চাদের জীবন বাঁচাতে তুই যুদ্ধে আছিস! বৃদ্ধার জীবন বাঁচাতেই হবে বন্ধু! ৩০ লক্ষ শহীদের রক্ত-ভেজা এই দেশকে বাচাতেই হবে! দেশের এই মহাদুর্যোগে কাজ চালিয়ে যাস। কয়জন এই বিরল সুযোগ পায় দেশ-জাতির গভীর সংকটে সেবার বারতা নিয়ে ঝাপিয়ে পড়ার! তুই বরং ভাগ্যবানদের একজন!

সবাই ভুলে যাবে, যাক, তবু একজন আছেনরে বোকা!
তাঁর দরবারে তোর নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে।
অপরিমেয় তাঁর ভালোবাসা,সীমাহীন যাঁর করুনা….

#স্যালুট বাংলাদেশ পুলিশ!
#হ্যাটস অফ বাংলাদেশ পুলিশ!
#জনগণের বিপদ দিনের সঙ্গী তুমি!
#হাল ছেড়োনা বন্ধু!

এই বিভাগের আরো খবর Posts